আরও ৯ জনের করোনা শনাক্ত

আরও ৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারও মৃত্যু হয়নি। এ সময় নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৯ জনের। গতকালও শনাক্তের সংখ্যা একই ছিল। করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৪৪১ জন এবং শনাক্ত ২০ লাখ ৩৭ হাজার ৩৮৬ জন।

গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৯৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৮৯ হাজার ৯৬২ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ১৭৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১৬৪টি। এখন পর্যন্ত এক কোটি ৫২ লাখ ১৫ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ০ দশমিক ৪২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৩৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৬৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৫ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যায়

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!