ইসরাইলে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ইহুদিদের মৃত্যু

ইসরাইলে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ইহুদিদের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ
ইসরাইলের উত্তরাঞ্চলে ইহুদি ধর্মাবলম্বীদের একটি ধর্মীয় অনুষ্ঠানে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে কমপক্ষে ৪৪ জন নিহত ও অনেকে আহত হয়েছে। আহতদের মধ্যে ২৪ জনের অবস্থা আশংকাজনক। গতকাল রাত একটার দিকে এ হতাহতের ঘটনা ঘটে।

প্রতি বছর অর্থোডক্স ইহুদিরা মেরন পাহাড়ের পাদদেশে ‘লাগ বাওমর’ পালনের জন্য জড়ো হয়। ইহুদি ধর্মাবলম্বীদের ধর্মীয় ছুটির দিন হিসেবে এই উৎসব পালন করা হয়। প্রাথমিকভাবে দৈনিক হারেৎজ পত্রিকার বরাতে জানা যায়, যে স্টেডিয়ামে মানুষের বসার ব্যবস্থা করা হয়েছিল তার একাংশ ধসে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। পরে উদ্ধারকর্মীরা জানান, পদদলিত হওয়ার কারণে এ হতাহতের ঘটনা ঘটেছে। টাইমস অব ইসরাইল আহতদের সংখ্যা ৬৫ বলে উল্লেখ করেছে। কর্তৃপক্ষ ওই ধর্মীয় উৎসবে ১০ হাজার মানুষ সমবেত হওয়ার অনুমতি দিয়েছিল। আয়োজকেরা বলছেন, ৬৫০টির বেশি বাসে প্রায় ৩০ হাজার মানুষ মেরনে যান।



পত্রিকাটি আরো জানিয়েছে, উৎসবে অংশগ্রহণকারী কিছু মানুষ পা পিছলে পড়ে যাওয়ার মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। এরপর তাদের উপর আরো অনেকে এসে পড়ে। একজন প্রত্যক্ষদর্শী বলেন, “এই ঘটনা মুহূর্তের মধ্যে ঘটে যায়। মানুষজন একজন আরেকজনের উপর এসে পড়ে।”

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এ ঘটনাকে বড় ধরনের বিপর্যয় বলে উল্লেখ করেছেন। পরিস্থিতি বোঝার জন্য সেখানে ছয়টি হেলিকপ্টার পাঠানো হয়। তাঁদের সঙ্গে চিকিৎসক দল রয়েছে। সেনাবাহিনী হতাহত লোকজনকে উদ্ধারে সহায়তা করছে। ঘটনাস্থলেই অনেকের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!