এবার ওয়ানডেতে গিলের ডাবল সেঞ্চুরি

এবার ওয়ানডেতে গিলের ডাবল সেঞ্চুরি

নিউজ ডেস্কঃ

কদিন আগে বাংলাদেশ সফরে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ইশান কিশান। ভারতের আরেক ব্যাটার এবার হাঁকালেন ডাবল। হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ২০৮ রানের ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার শুভমান গিল।

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকানো ইতিহাসের দশম ব্যাটার গিল। এ নিয়ে ভারতের ছয়জন ব্যাটার এই কীর্তি দেখালেন। এর মধ্যে রোহিত শর্মার একারই আছে তিনটি ডাবল। রাজীব গান্ধী স্টেডিয়ামে গিলের ডাবল সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৩৪৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। অর্থাৎ জিততে হলে নিউজিল্যান্ডকে করতে হবে ৩৫০।

অথচ টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬০ রান পায় ভারত। রোহিত ৩৪ করে আউট হন। এরপর বিরাট কোহলি (৮), ইশান কিশান (৫) ব্যর্থ হলে একটা সময় বেশ চাপে পড়ে ভারত। ১১০ রানের মধ্যে হারিয়ে বসেছিল ৩ উইকেট।

সেখান থেকে বলতে গেলে একাই দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান গিল। তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন সূর্যকুমার (৩১), হার্দিক পান্ডিয়া (২৮)। তবে মূল দায়িত্বটা পালন করেছেন গিলই।

ইনিংসের শেষ ওভারে এসে আউট হন এই ব্যাটার। ১৪৯ বলে গড়া তার ২০৮ রানের ঝোড়ো ইনিংসে ১৯টি বাউন্ডারির সঙ্গে ছিল ৯টি ছক্কার মার।

 

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!