করোনায় দিল্লিতে ১০ দিনে ১৭৫০ জনের মৃত্যু

করোনায় দিল্লিতে ১০ দিনে ১৭৫০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ
ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটির হাসপাতালগুলোতে রোগীর চাপ বাড়ছেই। অপরদিকে বিভিন্ন রাজ্যে অক্সিজেন সঙ্কট তীব্র হয়ে উঠেছে। বিশেষ করে দেশটির রাজধানী দিল্লির পরিস্থিতি বেশ ভয়াবহ। প্রতিদিন সেখানে রেকর্ড সংখ্যক শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটছে। গত ২৫ ঘণ্টায় করোনায় দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৫৭ জনের৷ আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪১০৩ জন৷

গত ১০ দিনে দিল্লিতে মৃত্যু বরন করেছেন ১,৭৫০ জন। এ ছাড়া সেখানকার স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সেখানে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৯৩ হাজার ৮০ জনের বেশি।

দিল্লিতে শুক্রবার (২৩ এপ্রিল) করোনায় মৃত্যু হয়েছে ৩৪৮ জনের৷ আক্রান্ত হয়েছিল ২৪ হাজার ৩৩১ জন৷ বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিল ২৬ হাজার ১৬৯ জন৷ মৃত্যু হয় ৩০৬ জনের৷ সংক্রমণের হার ৩৬ দশমিক ২৪ শতাংশ যা গত বছর মহামারি শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সর্বাধিক৷ বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ২৪ হাজার ৬৩৮, মঙ্গলবার ২৮ হাজার ৩৯৫ এবং সোমবার ২৩ হাজার ৬৮৬৷



করোনার এই নাজুক পরিস্থিতিতে হাসপাতালগুলোতে বেড নেই আবার অনেক জায়গায় অক্সিজেনের সংকট৷ শুক্রবার অক্সিজেনের অভাবে গুরুতর অসুস্থ ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়৷ হাসপাতালের বিছানায় শুয়ে শুয়ে অক্সিজেনের অভাবে প্রাণ যাচ্ছে একের পর এক করোনা রোগীর।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৪৯ হাজার মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছে ২ হাজার ৭৬৭ জন। দেশটির হাসপাতালগুলোতে রোগীর চাপ বাড়ছেই। অপরদিকে বিভিন্ন রাজ্যে অক্সিজেন সংকট তীব্র হয়ে উঠেছে। বিশেষ করে রাজধানী দিল্লির পরিস্থিতি বেশ ভয়াবহ।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 7
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!