করোনা ভাইরাসে একদিনে সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যু

করোনা ভাইরাসে একদিনে সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৩ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৬২ জনে।

আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নতুন করে ৩ হাজার ৮৬২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এটিও একদিনে সর্বোচ্চ আক্রান্ত শনাক্তের রেকর্ড। এর আগে গত ১২ জুন সর্বোচ্চ মৃত্যুর দিনই সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত হয়েছিল তিন হাজার ৪৭১ জন। আজকের হিসাবে এ নিয়ে সর্বমোট ৯৪ হাজার ৪৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হল।

৬১টি ল্যাব থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফল উল্লেখ করতে গিয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে মোট পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ২১৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৩৩ হাজার ৭১৭টিতে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হওয়া ভয়াবহ ছোঁয়াচে এই ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ, ৩ জন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। গত এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার খুব দ্রুত বাড়তে থাকে বাংলাদেশে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!