কিশোরগঞ্জের হাওড় এলাকায় পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা জারি

কিশোরগঞ্জের হাওড় এলাকায় পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা জারি

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের হাওড় এলাকা অনির্দিষ্ট কালের জন্য পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা জারি করলো কিশোরগঞ্জ জেলা প্রশাসন। ১১ জুলাই, শনিবার ২৫ এর অধিক মোটরবাইক দূর্ঘটনা ঘটেছে এলাকাটিতে। এলাকাবাসী সহ প্রায় ৪০ জনের বেশী পর্যটক আহত। পানিতে ডুবে নিখোজ একজন এবং মৃতদেহ উদ্ধার এক জনের।

কিশোরগঞ্জের নিকলী ও বাজিতপুর উপজেলার হাওর পর্যটন এলাকায় সাঁতার কাটতে গিয়ে এক পর্যটকের মৃত্যু এবং বাজিতপুরের হাওরে নৌ-দুর্ঘটনায় অপর এক পর্যটক ডুবে গেছেন। তাকে আর উদ্ধার করা যায়নি।

ঢাকা, নরসিংদী, গাজীপুর ও সাভারসহ দেশের বিভিন্ন অঞ্চলের বাইকারদের নিয়ে গড়ে ওঠা ফেসবুক গ্রুপের কয়েক শ’ সদস্য বাইকার মোটর সাইকেল নিয়ে শুক্রবার দুপুরে বাজিতপুর উপজেলার হুমাইপুর ইউনিয়নের পাটুলী ঘাটে আসেন। এখান থেকে ইটনা, মিটামইন ও অষ্টগ্রাম উপজেলার হাওর পরিভ্রমণের জন্য একটি বিশাল পাথরবাহী বাক্লহেড স্টিল বডি নৌকা ভাড়া নিয়ে মোটরসাইকেলসহ ওঠেন।

তারা এসব হাওর উপজেলার বিস্তীর্ণ হাওরের পানিতে নৌকা এবং মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়িয়ে রাত ১২টার দিকে ওই নৌকা যোগেই ফিরে আসছিলেন। পাটুলী ঘাটের কাছাকাছি আসলে তাদের বহনকারী বিশাল আকৃতির নৌকাটি বিদ্যুৎ তারের খুঁটির সঙ্গে প্রচণ্ড গতিতে ধাক্কা খায়। এ সময় অনেক পর্যটক ও মোটরবাইক সিটকে গভীর পানিতে পড়ে যায়।

এ সময় অন্যান্য সকলে সাঁতরে তীরে উঠে আসলেও হাসান আহমেদ (৩২) নিখোঁজ থাকে। স্থানীয় লোকজনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল গিয়ে স্থানীয় লোকজনকে নিয়ে উদ্ধার কাজ শুরু করে এবং শনিবার বিকাল পর্যন্ত তার সন্ধান না পাওয়ায় উদ্ধার কাজ পরিত্যক্ত ঘোষণা করে।

ধারণা করা হচ্ছে, প্রচণ্ড স্রোতে ভেসে তার লাশ অনেক দূরে চলে গেছে। নিখোঁজ হাসান আহমেদ লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কুটাকিয়া গ্রামের নূরুল আমিনের ছেলে।

উল্লেখ্য, করোনার শুরু থেকেই হাওরে প্রবেশে কঠোর রয়েছে প্রশাসন। এমনকি ভ্রাম্যমাণ আদালতও রয়েছে যাতে কেউ হাওরে প্রবেশ করতে না পারে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে জরিমানা সহ শাস্তির ব্যবস্থা গ্রহণ করছেন। তারপরও দেখা যায় প্রতিদিন হাজার হাজার পর্যটক প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে হাওরে প্রবেশ করছে এবং মাঝেমধ্যেই এমন দুর্ঘটনায় পতিত হচ্ছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 497
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!