খাগড়াছড়িতে ভূমি রক্ষা কমিটির সভাপতির বাড়িতে ব্রাশফায়ারে ১ জন নিহত

খাগড়াছড়িতে ভূমি রক্ষা কমিটির সভাপতির বাড়িতে ব্রাশফায়ারে ১ জন নিহত

নিজস্ব প্রতিবেদক :   পার্বত্য জেলা খাগড়াছড়ির বাবুছড়া গুচ্ছগ্রামে ভূমি রক্ষা কমিটির সভাপতি মো. আব্দুল মালেকের বাড়িতে ব্রাশফায়ার করেছে সন্ত্রাসীরা। এতে মো. আবদুল মালেক প্রাণে বেঁচে গেলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা গেছেন তার স্ত্রী মোরশেদা বেগম (৪০); আর আহত হয়েছে ছেলে আবদুল আহাদ (১৩)। আহত আবুল আহাদকে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

১৪ আগস্ট, শুক্রবার রাত দেড়টার দিকে সন্ত্রাসীরা আবদুল মালেকের ঘুমন্ত পরিবারের ওপর ঘরের বাইরে থেকে এলোপাতাড়ি ২০-২৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। এ সময় আবদুল মালেক অক্ষত থাকলেও তার স্ত্রী ও ছেলে গুলিবিদ্ধ হয়। আজ শনিবার সকালে ঘটনাস্থল থেকে আবদুল মালেকের স্ত্রী নিহত মোরশেদা বেগমের লাশ উদ্ধার করেছে দীঘিনালা থানা পুলিশ।  এ ঘটনার সঙ্গে কারা জড়িত তা এখনো জানা যায়নি বলে জানিয়েছেন পুলিশ।

উল্লেখ্য, দীঘিনালা উপজেলাধীন সোনা মিয়া টিলা গুচ্ছগ্রামে বসবাসরত ৮১২টি পরিবারের ভূমি অধিকার নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে ভূমি রক্ষা কমিটি। আর এ কমিটির সভাপতি হচ্ছে আবদুল মালেক। এই নিয়ে পাহাড়ী ও বাংগালীদের মধ্যে গত একদশকের বেশী সময় ধরে বিরোধ চলে আসছে।

এ ঘটনায় পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!