ছিদ্দিক এন্টারপ্রাইজের নামে শতকোটি টাকার স্টিকার জালিয়াতির অভিযোগ

ছিদ্দিক এন্টারপ্রাইজের নামে শতকোটি টাকার স্টিকার জালিয়াতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রীম কোর্টে ছিদ্দিক এন্টারপ্রাইজ নামে একটি সফটওয়্যার কোম্পানীর বিরুদ্ধে শতকোটি টাকার স্টিকার জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। আইনজীবীদের জন্য এই স্টিকার প্রস্তুত করত এই প্রতিষ্ঠানটি।

অনুসন্ধানে জানা গেছে, সুপ্রীম কোর্টে আইনজীবীদের ওকালাতনামার সাথে সুপ্রীম কোর্টে বার এসোসিয়েশনের একটা স্টিকার যুক্ত করতে হয়। এই স্টিকার এর মূল্য ৯০০ টাকা। স্বাভাবিক সময়ে সুপ্রীম কোর্টের মামলা সংক্রান্ত বিষয়ে প্রতিদিন প্রায় এক থেকে দেড় হাজার স্টিকার বিক্রয় হত। গত ১০ বছর ধরে কজ লিস্ট এবং স্টিকার ছাপানোর এই কাজ করছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি একজন আইনজীবী সুপ্রীম কোর্টের নিচতলায় অবস্থিত ছিদ্দিক এন্টারপ্রাইজ এর বিক্রয় কেন্দ্র থেকে ৫ টি স্টিকার ক্রয় করলে দেখা যায় সবগুলো স্টিকারই একই সিরিয়ালের। তাৎক্ষনিক ভাবে ছিদ্দিক এন্টারপ্রাইজ এর বিক্রেতা এর কোন সদুত্তর দিতে পারেন নাই।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, “এটা আইনজীবীদের সাথে একটা বড় ধরণের প্রতারণা। স্টিকার প্রিন্টে এমনও পাওয়া গেছে যে একজন সদস্যের আইডি ৯৯৯৯৯ নামে স্টিকার প্রিন্ট হয়েছে অথচ আমাদের সমিতির এত সদস্য নেই।  আবার ভুয়া নামেও স্টিকার প্রিন্ট হয়েছে। ফলে এই স্টিকার জালিয়াতি করে আমাদের আইনজীবীদের সাথে, সরকারের সাথে, কর্মচারীদের সাথে প্রতারণা করা হয়েছে।”

বিষয়টি সম্পর্কে ছিদ্দিক এন্টারপ্রাইজ লিমিটেড এর জানতে তাদের সাথে যোগাযোগের চেস্টা করা হলেও তাদের কোন বক্তব্য পাওয়া যায় নাই।

বিষয়টি অনুসন্ধানে সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 8
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!