জামিন মঞ্জুর বালুখেকো সেলিম খানের

জামিন মঞ্জুর বালুখেকো সেলিম খানের

অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুরে ‘বালুখেকো’ খ্যাত বিতর্কিত ইউপি চেয়ারম্যান সেলিম খানের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান জামিনের এ আদেশ দেন।

সেলিম খানের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শাহিনুর ইসলাম। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

গত ১ আগস্ট দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

মামলা দায়েরের পর গত ১৪ সেপ্টেম্বর সেলিম খানকে ৪ সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ।

একইসঙ্গে এই সময় পর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। এরপর গত ১৮ সেপ্টেম্বর সেলিম খানকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

গত ২০ সেপ্টেম্বর চেম্বার আদালত তার জামিন বাতিলের আদেশ দেন। গত ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

সে অনুযায়ী গত ২৭ সেপ্টেম্বর তিনি এ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। ওইদিন অনুসন্ধান প্রতিবেদন দেখতে চেয়ে ১২ অক্টোবর পরবর্তী শুনানির দিন ঠিক করেন আদালত। সে দিন পর্যন্ত আসামি আইনজীবীর জিম্মায় ছিলেন। পরবর্তীতে গত ১২ অক্টোবর ফের জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে তিনি কারাগারেই ছিলেন।

 

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!