টাঙ্গাইলে বন্যায় দেড় লাখ মানুষ পানিবন্দি

টাঙ্গাইলে বন্যায় দেড় লাখ মানুষ পানিবন্দি

টাঙ্গাইল প্রতিনিধি :   টাঙ্গাইলের ৪২ ইউনিয়নের ৩০৫টি গ্রামসহ এখন পর্যন্ত প্লাবিত হয়েছে ৭ উপজেলার ৩২৫ বর্গকিলোমিটার এলাকা। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দেড় লক্ষাধিক মানুষ। পানিবন্দি পরিবারের সংখ্যা প্রায় ৩৯ হাজার।

জেলা ত্রাণ ও পূর্ণবাসন অফিস সূত্রে জানা যায়, জেলায় এখন পর্যন্ত টাঙ্গাইল সদর, কালিহাতী, ভূঞাপুর, গোপালপুর, নাগরপুর, বাসাইল, দেলদুয়ার, ধনবাড়ী আর মির্জাপুর উপজেলার ৪২ ইউনিয়নের ৩০৫টি গ্রাম প্লাবিত হয়েছে।

এছাড়াও কালিহাতী উপজেলা এলেঙ্গা পৌরসভার আংশিক এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি লোক সংখ্যা ১ লাক ৫৩ হাজার ৯১২জন। নদী গর্ভে বিলীন হয়েছে ৭৫২টি সম্পূর্ণ ঘর-বাড়ি। নাগরপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণ নদী গর্ভে বিলীন হয়েছে। এছাড়াও জেলার ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠানের আংশিক ক্ষতি হয়েছে। ১টি ধর্মীয় প্রতিষ্ঠান সম্পূর্ণ নদী গর্ভে চলে গেছে আর ১৯টির আংশিক ক্ষতি হয়েছে। বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের সংকট দেখা দিয়েছে এলাকাগুলোতে।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম বলেন, জেলার প্রধান নদীগুলোর পানি বিপদ সীমার উপরে রয়েছে। পানি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এতে বন্যা পরিস্থিতির চরম অবনতি হওয়ার শঙ্কা রয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 134
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!