তিন সপ্তাহ পর চারশো কোটি টাকার বেশি লেনদেন

তিন সপ্তাহ পর চারশো কোটি টাকার বেশি লেনদেন

নিউজ ডেস্কঃ

তিন সপ্তাহ পর গতকাল প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ৪০০ কোটি টাকা পার করেছে। কেনাবেচা হওয়া শেয়ারের বাজারমূল্য ছিল ৪৬২ কোটি ৫২ লাখ টাকা। এর আগে ৪০০ কোটি টাকার বেশি লেনদেন হয় গত ১২ ডিসেম্বর। তবে কয়েক সপ্তাহ ধরে গুটিকয় শেয়ারে ভর করে যে লেনদেন চলছিল, সে ধারায় গতকালও কোনো পরিবর্তন আসেনি।

ডিএসইতে গতকাল ৩৩৬ কোম্পানির মোট ৪৬২ কোটি টাকার শেয়ার কেনাবেচা হয়। তবে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানিরই কেনাবেচা হয় প্রায় ২০৮ কোটি টাকার।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সর্বাধিক ৩২ কোটি টাকার শেয়ার কেনাবেচা হয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশনের।

২৯ কোটি ৪২ লাখ টাকার লেনদেন নিয়ে দ্বিতীয় অবস্থানে ছিল ওরিয়ন ফার্মা। ২০ থেকে ২৩ কোটি টাকার লেনদেন হয়েছে জেএমআই হসপিটাল রিকুইজিট, জেনেক্স ইনফোসিস এবং বসুন্ধরা পেপার মিলসের। লেনদেনের ওপরের দিকে আরও ছিল ইন্ট্রাকো সিএনজি রিফুয়েলিং, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, সি পার্ল হোটেল অ্যান্ড রিসোর্ট, ওরিয়ন ইনফিউশন, আমরা নেটওয়ার্কস, এডিএন টেলিকম, ইস্টার্ন হাউজিং, বিডিকম ও নাভানা ফার্মা।গতকাল ডিএসইতে ৬৬ শেয়ারের দরবৃদ্ধির বিপরীতে ৯৬টির দর কমেছে। অপরিবর্তিত ছিল ১৭৪টির শেয়ার।

ফ্লোর প্রাইস তুলে দেওয়া ২৬ শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত ৫৬টির। প্রায় ১০ শতাংশ দর বেড়ে দরবৃদ্ধির শীর্ষে ছিল জেএমআই হসপিটাল রিকুইজিট কোম্পানির শেয়ার। আর ৫ শতাংশের বেশি দর হারিয়ে দরপতনের শীর্ষে ছিল এডিএন টেলিকম।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!