দুই সিটি করপোরেশনে ১৬টি অস্থায়ী কোরবানির পশুর হাট

দুই সিটি করপোরেশনে ১৬টি অস্থায়ী কোরবানির পশুর হাট

নিজস্ব প্রতিবেদক: ঈদের ১০ দিন আগে রাজধানীবাসীর জন্য কোরবানির পশু কেনার সুযোগ করে দিতে পশুর হাট চূড়ান্ত করেছে দুই সিটি করপোরেশন। দুই সিটি মিলিয়ে শেষ পর্যন্ত ১৬টি অস্থায়ী পশুর হাটের ইজারা চূড়ান্ত হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫টি এবং দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ১১টি অস্থায়ী পশুর হাট বসছে। এছাড়াও ঢাকার স্থায়ী দুই পশুর হাট গাবতলী ও সারুলিয়ায় বিক্রি হবে কোরবানির পশু।

ঢাকা উত্তর সিটি করপোরেশন এর ইজারা চূড়ান্ত হওয়া হাটগুলো হলো— কাওলা-শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, সম্পূর্ণ নতুন হিসেবে ৪৩ নম্বর ওয়ার্ডের পূর্বাচল ব্রিজসংলগ্ন মস্তুল ডুমনি বাজারমুখী রাস্তার উভয়পাশের খালি জায়গা, ভাটারা সাঈদনগর ও আব্দুল্লাহপুর এলাকায় বেঁড়িবাধ সংলগ্ন মৈয়নারটেক শহীদনগর এলাকা।

দক্ষিণ সিটি করপোরেশন এর ইজারা চূড়ান্ত হওয়া নতুন ছয় হাট হলো— লিটল ফ্রেন্ডস ক্লাবসংলগ্ন গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন বিশ্বরোড, আফতাবনগর ব্লক-ই, এফ, জি এর সেকশন ১ ও ২ নম্বর এলাকা, হাজারীবাগ লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন খালি জায়গা, উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘের মাঠ সংলগ্ন খালি জায়গা এবং পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন খালি জায়গা, মেরাদিয়া বাজার, দনিয়া কলেজ মাঠসংলগ্ন খালি জায়গা, ধূপখোলা মাঠ, সাদেক হোসেন খোকা মাঠের পাশে ধোলাইখাল ট্রাক টার্মিনাল, আমুলিয়া মডেল টাউন ও লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠ।

 

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!