দেড় যুগ পর বাগেরহাট জেলা যুবলীগের সম্মেলন

দেড় যুগ পর বাগেরহাট জেলা যুবলীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালী জেলা যুবলীগের ত্রি-বাষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে পুরো জেলায় যুবলীগ কর্মীদের মধ্যে কর্মচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জেলা শহরসহ গুরুত্বপূর্ণ স্থানগুলো বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে।

জেলা যুবলীগ সুত্র জানায়, সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, স্থানীয় সংসদ সদস্য সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্জ্ব অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া এমপি, সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি, মো. মহিব্বুর রহমান এমপি, এস.এম শাহজাদা এমপি, কাজী কানিজ সুলতানা হেলেন এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মো. খলিলুর রহমান মোহন মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নানসহ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

২০০৫ সালের ৭ জুলাই জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে অভ্যন্তরীণ বিরোধে বিবাদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাহমুদুর রহমান পলাশ মৃধাসহ অন্তত: ১০ গুরুতর আহত হন এবং ১১ জুলাই পলাশ মৃধা মারা যান। পরবর্তীতে ওই বছরের ২৯ জুলাই টুঙ্গিপাড়ায় এক বিশেষ কাউন্সিলর অধিবেশনের মাধ্যমে আহসান হাবিব খানকে সভাপতি ও কাওসার আহমেদ মৃধাকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী যুবলীগের কমিটি ঘোষণা করা হয়।

২০১২ সালের ২৮ ডিসেম্বর সংগঠনের সভাপতি আহসান হাবিব খান মৃত্যু বরণ করেন। পরবর্তীতে ২০১৩ সালের ২৫ এপ্রিল অ্যাডভোকেট মো. আরিফুজ্জামান রনিকে আহবায়ক ও অ্যাডভোকেট মো. শহীদুল ইসলাম শহীদকে যুগ্ম-আহবায়ক করে জেলা আওয়ামী যুবলীগের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

২০১৩ সালে আহবায়ক কমিটি গঠনের পর একাধিকবার কেন্দ্রে জেলা যুবলীগের সম্মেলনের জন্য আবদেন করে স্থানীয় নেতৃবৃন্দ। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে শেষ পর্যন্ত সম্মেলন করতে ব্যর্থ হয় জেলা কমিটি।

এদিকে, দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিতব্য জেলা আওয়ামী যুবলীগের এই সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা  নিয়ে শহরজুড়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

যুবলীগ কেন্দ্রীয় কমিটির একাধিক নেতা জানান, এবার ক্লিন ইজেমের যোগ্য যুবনেতাদের মধ্য থেকেই নেতৃত্ব নির্বাচন করা হবে। কারণ যুবলীগের ঐতিহ্য এবং ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কারো নেতৃত্বে আসার সম্ভবনা নেই বলে জানান তারা।

 

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!