দেশে খুন, ডাকাতি ও ধর্ষণ মামলা কমেছে: পুলিশ সদরদপ্তর

দেশে খুন, ডাকাতি ও ধর্ষণ মামলা কমেছে: পুলিশ সদরদপ্তর

নিজস্ব প্রতিবেদকঃ

দেশে গত ডিসেম্বরে খুন, ডাকাতি, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতন মামলা কমেছে। নভেম্বর ও ডিসেম্বরের মামলা পর্যালোচনা করে এ তথ্য জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

গতকাল দুপুরে পুলিশ সদরদপ্তরে এক মাসের অপরাধ পর্যালোচনায় সভা হয়। এতে ডিসেম্বরের অপরাধ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

পরে এক বিজ্ঞপ্তিতে পুলিশ সদরদপ্তর জানায়, নভেম্বরের তুলনায় ডিসেম্বরে সারাদেশে খুন, ডাকাতি, ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতনের ঘটনায় মামলা কমেছে। তবে এ-সংক্রান্ত কোনো পরিসংখ্যান দেওয়া হয়নি।

সভা শেষে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল সভা করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, পুলিশের সেবার মূল কেন্দ্র থানা। এ জন্য থানায় সেবা ও মামলা তদন্তের মান বাড়াতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাজ করতে হবে। সেবাপ্রত্যাশীদের আইনি সহায়তা দিতে হবে। এ জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকিও বাড়াতে হবে।

আইজিপি বলেন, ‘জিরো টলারেন্স’ নীতির কারণে পুলিশ জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করে সফল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। পুলিশ এ নীতি কঠোরভাবে বাস্তবায়ন করছে। অপরাধ দমনে জনগণের সম্পৃক্ততা আরও বাড়াতে হবে। এ জন্য বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারের ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!