নবান্ন অভিযানে পুলিশের রঙিন স্প্রে, ক্ষুদ্ধ বিজেপির নেতাকর্মীরা

নবান্ন অভিযানে পুলিশের রঙিন স্প্রে, ক্ষুদ্ধ বিজেপির নেতাকর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক :
ভারতের ক্ষমতাসীন বিজেপির নবান্ন অভিযানে বিক্ষোভকারীদের লক্ষ্য করে জলকামান থেকে রাসায়নিক মিশ্রিত রঙিন পানি স্প্রে করেছে দেশটির পুলিশ। সাঁতরাগাছির এ ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ক্ষমতাসীন বিজেপির নেতাকর্মীরা। এর আগে ওই রঙ কাশ্মীরিদের বিক্ষোভ দমনে ব্যবহার করেছিল ভারতীয় পুলিশ।

প্রতিবেদনে জানানো হয়, পুলিশের জলকামান থেকে রাসায়নিক মিশ্রিত রঙিন তরল স্প্রে করার অভিযোগে শুক্রবার মানবাধিকার কমিশনে চিঠি পাঠিয়েছে এপিডিআর।

তাদের দাবি, হাওড়া জেলা পুলিশের এই কাজ খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে। কারণ এতে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। একই অভিযোগ বিজেপি তুলেছিল বৃহস্পতিবারই। তাদের এক নেতা রাজু বন্দ্যোপাধ্যায়কে এর ফলে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। যদিও ওই দিনই হাসপাতাল তাকে ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, জলকামান থেকে হোলির রং ছোড়া হয়েছে। রাসায়নিক নয়। সরকারের মতে, এই ধরনের রং ব্যবহারের নজির আছে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ শুক্রবার বলেন, ‘কেউ কেউ বলছেন, ছ’মাস পরেও এই রঙের রাসায়নিক প্রতিক্রিয়া হতে পারে। এটা কাশ্মীরে ব্যবহার হয়েছিল। কী এমন হল যে বিজেপি কর্মীদের সন্ত্রাসবাদী মনে হল?’’

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!