নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে ৩৫ জনের অবস্থা আশংকাজনক

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে ৩৫ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ সদর উপজেলায় মসজিদের বিস্ফোরণে কম্পক্ষে ৪৬ মুসল্লি দগ্ধ হয়েছেন। আজ ০৪ সেপ্টেম্বর, শুক্রবার রাত ৯টার দিকে ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

রাত ৯টার দিকে মসজিদের ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা মুসল্লিদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হন অনেকে। আহতদের চিকিৎসার জন্য প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল ও ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ ও শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে আনা হয়।

দগ্ধ ৩৮ জন রোগী শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে ভর্তি হন এর মধ্যে ১ জন দদ্ধ রোগী হাতের ক্ষতের প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান এবং বাকী ৩৭ জনের অবস্থা আশঙ্কাজনক জানিয়েছেন চিকিৎসক।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, এশার নামাজের শেষ সময় এয়ারকন্ডিশনের গ্যাসের লিকেজ হয়ে এ বিস্ফোরণ ঘটে।

তিনি জানান, মসজিদের ফ্লোরের নিচ দিয়ে এয়ারকন্ডিশনের পাইপের সংযোগ ছিল। পাইপ লিক করে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছিল। দরজা জানালা বন্ধ থাকায় কেউ হয়তো ইলেকট্রিক লাইনের কোনো সুইচ চালু করতে গিয়ে বিদ্যুৎ স্পার্ক হয়ে বিস্ফোরণটি ঘটে। এ ঘটনায় অর্ধশতাধিক আহত হয় বলে জানান তিনি।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 25
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!