নাসিমকে নিয়ে অবমাননাকর পোস্টে এবার শিক্ষার্থীর নামে মামলা

নাসিমকে নিয়ে অবমাননাকর পোস্টে এবার শিক্ষার্থীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক: সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘অবমাননাকর পোস্ট’ দেওয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা হয়েছে। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের জালালাবাদ থানায় মামলাটি করেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহির চৌধুরীর বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। পুলিশ তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থী গত শনিবার তাঁর ফেসবুকে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুকে কেন্দ্র করে একটি পোস্ট দেন। ওই পোস্টে নাসিমকে ‘অবমাননা’ করা নিয়ে বিতর্ক শুরু হলে ওই শিক্ষার্থী স্ট্যাটাসটি মুছে ফেলে পাল্টা স্ট্যাটাস দিয়ে দুঃখ প্রকাশ করেন।

মামলার তথ্য নিশ্চিত করে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষে রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে মামলা করেছেন। অভিযোগে প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুসংক্রান্ত বিষয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, ‘আমরা আসামি গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি।’

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!