নিষিদ্ধ নয় র‌্যাগ ডে আয়োজনের নীতিমালা করবে ঢাবি

নিষিদ্ধ নয় র‌্যাগ ডে আয়োজনের নীতিমালা করবে ঢাবি

নিজস্ব প্রতিবেদক :
নিষেধাজ্ঞা জারির একদিনের মাথায় সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। আগের দিনের বিজ্ঞপ্তিতে র‌্যাগ ডে উদযাপন সংক্রান্ত তথ্য ‘অসাবধানতাবশত’ ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে বলে জানানো হয়েছে নতুন বিজ্ঞপ্তিতে।  র‌্যাগ ডে আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করার জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করে দিয়েছে ঢাবি কর্তৃপক্ষ। ঢাবি উপউপাচার্যকে (প্রশাসন) এই কমিটির আহ্বায়ক রাখা হয়েছে।

আজ ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে দফতরের পরিচালক মাহমুদ আলম  স্বাক্ষরিত নতুন  বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল ২ সেপ্টেম্বর, বুধবার জনসংযোগ দফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ ডে নিষিদ্ধ’ সংক্রান্ত তথ্যটি অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে এ জন্য দুঃখপ্রকাশ করে বিজ্ঞপ্তিতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত তুলে ধরা হয়।

ওই সিদ্ধান্তে বলা হয়, ‘র‌্যাগ ডে’ পালনের নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা পরিপন্থী কোনো আচরণ যেন সংঘটিত না হয়, এর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নজর রাখতে হবে। ‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজেুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান, উৎসব বা বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে। এর জন্য পাঁচ সদস্যের কমিটি গঠনের কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।

র‌্যাগ ডে’ নীতিমালা প্রণয়ন সংক্রান্ত কমিটির আহ্বায়ক রাখা হয়েছে ঢাবি উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে। সদস্য সচিব হিসেবে আছেন ঢাবি প্রক্টর প্রক্টর একেএম গোলাম রব্বানী। এছাড়া সদস্য হিসেবে আছেন কলা অনুষদের ডিন ড. আবু মোহাম্মদ দেলওয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. ইমদাদুল হক ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মঈন।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 5
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!