বঞ্চিত শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে :জবি উপাচার্য

বঞ্চিত শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে :জবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদকঃ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ষষ্ঠ মেধাতালিকার পরে অধিকার বঞ্চিত সকল শিক্ষার্থী তাদের নম্বর অনুযায়ী প্রাপ্য অধিকার পাবে। আগামীকাল থেকে এ বিশেষ প্রক্রিয়া চালু হবে। প্রয়োজনে আসন বাড়িয়ে বঞ্চিত শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। গুচ্ছ কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য জানান।

উপাচার্য বলেন, শিক্ষার্থীরা ভাবছে তারা হয়তো সাবজেক্ট পাবে না, কিন্তু এটা ভুল। আমরা এ যাবৎকালীন পর্যন্ত বিশেষ প্রক্রিয়া চালু করিনি। যে কারণে বিশ্ববিদ্যালয়গুলোতে মেধাতালিকা বাড়লেও অনেকের সাবজেক্টে পরিবর্তন হয়নি। বাদ পড়া শিক্ষার্থীদের তালিকা তৈরি হয়েছে। আগামীকাল থেকে প্রাপ্ত নম্বর অনুযায়ী তাদের প্রাপ্য সাবজেক্ট দেওয়া হবে।

এর আগে ১৯ ডিসেম্বর গুচ্ছ কমিটি এক বিজ্ঞপ্তিতে সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে শিক্ষার্থীরা আদালতে স্মরনাপন্ন হলে মাইগ্রেশন চালুসহ বঞ্চিত শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নেয় গুচ্ছ কমিটি।

এদিকে আগামী ২২ জানুয়ারি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি। সপ্তম মেধাতালিকা থেকে ভর্তি শেষ হলেও এখনও বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে ৩৫২ আসন ফাঁকা রয়েছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ৩৪১টি, ‘বি’ ইউনিটে (মানবিক) চারটি এবং ‘সি’ ইউনিটে (ব্যবসা) সাতটি আসন ফাঁকা রয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!