বাটলারের ব্যাটে উড়ে গেল ধোনিদের বুড়ো দলটা, যেন চলেই না আর!

বাটলারের ব্যাটে উড়ে গেল ধোনিদের বুড়ো দলটা, যেন চলেই না আর!

স্পোর্ট ডেস্ক:
ক্যাপ্টেন কুল মাহেন্দ্র সিং ধোনির বয়স তো থেমে নেই! বেলায় বেলায় কেটে গেছে ৩৯টি বসন্ত। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই আইপিএল শুরুর আগে। এই দলের অন্য খেলোয়াড়রাও বয়স থামিয়ে রাখতে পারেননি। ৩৯ বছর বয়সী শেন ওয়াটসন কিংবা ৩৬ বছর বয়সী ফাফ ডু প্লেসিদের তারকাখ্যাতি আছে ঠিকই, তবে বুড়ো হাড়টা ঠিক কাজ করছেনা যেন! আর তাইতো এবারের আসরে ধোনিদের এই দলটা পেয়েছে বুড়ো দলের তকমা। খেলায় চোখ বুলোলেই বোঝা যায়, টি-টোয়েন্টির ধামাকা ক্রিকেটের সঙ্গে তালও মেলাতে পারছেনা দলটি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচটিই দেখুন। গুরুত্বপূর্ণ ম্যাচে আগে ব্যাট করে খুব একটা সুবিধা করতে পারেনি চেন্নাই। ২০ ওভারে মাত্র ১২৫ রানে থামে তাদের ইনিংস। আর এই সহজ টার্গেটটা রাজস্থান রয়্যালস পাড়ি দিয়েছে মাত্র ৩ উইকেটের বিনিময়ে।

আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাইয়ের। চমক দেখিয়ে এদিন ইংলিশ তরুণ অলরাউন্ডার স্যাম কুরানকে ওপেনিংয়ে পাঠান ধোনি। সঙ্গে অভিজ্ঞ প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি। তবে দু’জনের রসায়নটা জমেনি। দলীয় মাত্র ১৩ রানেই আর্চারের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন ডু প্লেসি।

দলীয় ২৬ রানে আউট হন আরেক বিদেশি রিক্রুট শেন ওয়াটসন। অজি তারকার সংগ্রহ মাত্র ৮ রান। একপ্রান্ত আগলে রাখা স্যাম কুরান ও আম্বাতি রায়ডুর ধীরগতির ব্যাটিংয়ে, রানের চাকা থেমে যায় চেন্নাইয়ের। ২৫ বলে ২২ রান করে আউট হন কুরান। রায়ডু করেন ১৯ বলে ১৩ রান। ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি ধোনিও। ২৮ বলে ২৮ রান করে রানআউটের শিকার হন দলীয় অধিনায়ক। শেষদিকে জাদেজার ৩০ বলে ৩৫ রানের ইনিংসে, নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রানের অল্প পুঁজি পায় সিএসকে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা প্রত্যাশিত হয়নি রাজস্থান রয়্যালসেরও। ২৮ রানের মধ্যে হারাতে হয় স্টোকস, উথাপ্পা ও সাঞ্জু স্যামসনের উইকেট।

তবে ইংলিশ তারকা জশ বাটলারের সঙ্গে জুটি বেঁধে বিপদ সামাল দেন অজি তারকা স্টিভেন স্মিথ। একপ্রান্ত আগলে রাখেন স্মিথ। খেলেন ৩৪ বলে ২৬ রানের ধীরস্থির ইনিংস। তবে অন্যপ্রান্তে ঝড় তোলেন বাটলার। মাত্র ৪৮ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। দু’জনের ব্যাটে চড়ে সহজ জয় পায় রাজস্থান রয়্যালস।

এই জয়ে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫-এ উঠে এলো স্মিথের দল। অন্যদিকে ৩ বারের চ্যাম্পিয়ন চেন্নাই চলে গেল টেবিলের একেবারে তলানীতে।

চেন্নাই: ২০ ওভারে ১২৫/৫ (জাদেজা ২৫* ধোনি ২৮, কারেন ২২, গোপাল ১/১৪, তেওয়াতিয়া ১/১৮) ও
রাজস্থান: ১৭.৩ ওভারে ১২৬/৩ (বাটলার ৭০*, স্মিথ ২৬, স্টোকস ১৯, চাহার ২/১৮, হ্যাজলউড ২/১৯)।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!