বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে  চট্টগ্রামে পুলিশের সংঘর্ষ

বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে চট্টগ্রামে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সংঘর্ষ হয়েছে। আজ সোমবার বিকেলে নগরের কাজীর দেউড়ি এলাকায় এ সংঘর্ষ হয়। এ সময় রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর ও পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। আজ বিকেল সাড়ে ৩টার দিকে এই সংঘর্ষের সূত্রপাত হয়। পরে পুলিশ বিএনপির ২০ নেতা–কর্মীকে আটক করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ–সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ–সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কাজীর দেউড়ি থেকে একটি মিছিল নাসিমন ভবনের দিকে আসার সময় সেখানে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপি নেতা–কর্মীরা। পুলিশ পিছু হটে শিশুপার্কের দিকে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ফাঁকা গুলি ছুড়তে থাকেন পুলিশ সদস্যরা। পুলিশ নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে ও শটগানের গুলি চালায়। এ সময় বিএনপি নেতা–কর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে তাঁরা রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর শুরু করেন। পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার নোবেল চাকমা গণমাধ্যমকে বলেন, ‘বিএনপির নেতা-কর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!