বিমান মহড়ায় ড্রোন দিয়ে শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংসে সাফল্য দেখাল ইরান

বিমান মহড়ায় ড্রোন দিয়ে শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংসে সাফল্য দেখাল ইরান

আন্তর্জাতিক ডেস্ক :
ইরানের বিমান বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আজিজ নাসিরযাদে বলেছেন, তার দেশের ওপর আমেরিকার সর্বাত্মক নিষেধাজ্ঞা সত্ত্বেও নবম বার্ষিক বিমান মহড়া সাফল্যের সঙ্গে শেষ হয়েছে।

গতকাল মঙ্গলবার  ‘গার্ডিয়ান্স অব বেলায়াত স্কাই-৯৯’ নামের এই মহড়া শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিমান বাহিনীর বার্ষিক এ মহড়া পূর্ব নির্ধারিত সবগুলো লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে।

ইরানের নিজস্ব প্রযুক্তিতে তৈরি কামিকাজে ড্রোন শত্রুর কল্পিত লক্ষ্যবস্তু সফলতার সঙ্গে ধ্বংস করতে সক্ষম হয়েছে। গতকাল  বিমান মহড়ার শেষ দিনে কামিকাজে ড্রোন ব্যবহার করে শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়।

এদিকে নবম ‘গার্ডিয়ান্স অব বেলায়াত স্কাই-৯৯’ মহড়ার মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ফরহাদ গুদারজি বলেছেন, এই মহড়া মধ্যপ্রাচ্যের প্রতিবেশী দেশগুলোর কাছে নিরাপত্তা, স্থিতিশীলতা, বন্ধুত্ব ও শান্তির বার্তা পাঠিয়েছে। সেইসঙ্গে ইরানের শত্রুদের এই বলে সতর্ক করা হয়েছে যে, তারা যেকোনো ধরনের ভুল হিসাব নিকাষ করলে দাঁতভাঙা জবাব পাবে।

গত শনিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইস্পাহান প্রদেশের আনারাক এলাকায় পাঁচদিনব্যাপী ‘গার্ডিয়ান্স অব বেলায়াত স্কাই-৯৯’ মহড়া শুরু হয়। মঙ্গলবার ছিল মহড়ার চূড়ান্ত ও শেষ দিন।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 11
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!