বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট টিভি শাওমির

বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট টিভি শাওমির

তথ্য-প্রযুক্তি ডেস্ক :  কাচের মতো স্বচ্ছ ট্রান্সপারেন্ট টিভি আনল চীনা ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। তারা একে বিশ্বের প্রথম ব্যাপকভাবে উৎপাদন করা ট্রান্সপারেন্ট টিভি বলছে। টিভির বৈশিষ্ট্য হচ্ছে, এটি বন্ধ থাকলে পুরোপুরি একটি কাচের ডিসপ্লেতে পরিণত হবে। যখন টেলিভিশনটি চালু হয়, তখন ছবিকে বাতাসে ভাসমান বলে মনে হবে।

৫৫ ইঞ্চি টিভিটির নাম এমআই টিভি লাক্স ও এলইডি ট্রান্সপারেন্ট এডিশন। এতে আছে ১২০ হার্জের রিফ্রেশ রেট, ১ মিলিসেকেন্ড রেসপন্স টাইম ও ১৫০০০০: ১ কন্ট্রাস্ট রেশিও। টিভিটির দাম হবে ৭ হাজার ২০০ ডলার। চীনের বাজারে এটি পাওয়া যাবে ১৬ আগস্ট থেকে। শাওমি প্রতিষ্ঠার ১০ বছর পূর্তি উপলক্ষে গতকাল মঙ্গলবার এই টিভি উন্মোচন করা হয়। তবে বৈশ্বিক বাজারে এটি কবে আসবে, তা এখনো জানানো হয়নি।

শাওমির বিবৃতিতে বলা হয়, এটি প্রচলিত টিভির মতো নয়। এতে ব্যাক প্যানেল নেই। মি টিভি লাক্স ট্রান্সপারেন্ট এডিশনে সব প্রসেসিং ইউনিট বেস স্ট্যান্ডে যুক্ত থাকে। এর ডিসপ্লেটি কেবল লুমিনাস গ্লাস হিসেবে কাজ করে। বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট ও এলইডি টিভি ব্যাপক আকারে তৈরি করছে তারা। তারা চীনের শীর্ষ ওএলইডি বেসিক মডিউল নির্মাতা। শাওমির স্বচ্ছ টিভিতে এআই মাস্টার স্মার্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এ ছাড়া এতে মিডিয়াটিক ৯৬৫০ কাস্টম টিভি চিপসেট রয়েছে। এতে ডলবি অ্যাটোম সমর্থন করে। এতে কাস্টম টিভির এমআইইউআই, অলওয়েজ অন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহারকারী ডিসপ্লের ছবি ও টেক্সট কাস্টমাইজ করতে পারবেন।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 5
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!