মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞায় ৫ দেশ

মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞায় ৫ দেশ

আন্তর্জাতিক ডেস্কঃ
ভারতের নাগরিকদের জন্য মালয়েশিয়ায় প্রবেশ নিষেধাজ্ঞা গত ২৬ এপ্রিল থেকে জারি ছিল। সাথে নতুন নিষেধাজ্ঞা যোগ হলো আরো ৪ দেশ- শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান ও নেপাল এর প্রতি।

বুধবার (৫ মে) মালয়েশিয়ার সিনিয়র সুরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব এক বিবৃতিতে বলেছেন, এই নিষেধাজ্ঞা দীর্ঘমেয়াদী সামাজিক দর্শনার্থী পাস, ব্যবসায়ী ভ্রমণকারী এবং অন্যান্য দর্শনার্থীসহ সব শ্রেণির ভ্রমণকারীদের জন্যই প্রযোজ্য।  দেশটির বেশ কয়েকটি রাজ্যে নিয়ন্ত্রণ আদেশ বাস্তবায়ন এবং দেশে কোভিড-১৯ সংক্রমণ বাড়াতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।



বিবৃতিতে আরো বলা হয়েছে, ভারতের প্রত্যক্ষ প্রতিবেশী দেশগুলোতে সাপ্তাহিক সংক্রমণের হার মারাত্মক বৃদ্ধি পেয়েছে। নেপালের সাপ্তাহিক সংক্রমণ এপ্রিলের শুরুতে রেকর্ড করা সংখ্যার চেয়ে ১৪ গুণ বেড়েছে।

কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারী ছাড়া চার দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে মালয়েশিয়া। এদিকে কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারী ব্যক্তিদের ১৯৬১ সালের কূটনৈতিক সম্পর্ক সম্পর্কিত ভিয়েনা কনভেনশন অনুসারে সরকার এই শ্রেণির কর্মকর্তাদের বিদ্যমান কোভিড-১৯ প্রোটোকল সাপেক্ষে বিবেচনা করবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় মালয়শিয়ায় কোভিড সংক্রমণে নতুন করে মৃত্যু হয়েছে ১৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মারা গেলেন ১ হাজার ৫৯১ জন।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!