ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

নিউজ ডেস্ক:
২৫ নভেম্বর বুধবার নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ডিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টাইন কিংবদন্তির মৃত্যুতে শোকাহত সারাবিশ্ব। বাংলাদেশের ক্রিকেটেও নেমে এসেছে শোকের ছায়া। সাকিব-মাশরাফি থেকে শুরু করে বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটার ফুটবল জাদুকরের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনাকে হারিয়ে শোকে কাতর আর্জেন্টিনা। এই কিংবদন্তির মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে দেশটির সরকার। পাশাপাশি গভীর শোক প্রকাশ করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

টুইটারে এক শোকবার্তায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট লিখেছেন, ‘আপনি আমাদের বিশ্বের শীর্ষ পর্যায়ে নিয়ে গেছেন। আপনি আমাদের অনেক আনন্দিত করেছেন। আপনি সর্বকালের সেরা ছিলেন। আমরা আপনাকে মিস করবো।’

তিনি আরও লিখেছেন, ‘আমরা আপনার কাছে ঋণী। রাজ্যের সব দুয়ার দিয়াগোর জন্য খোলা।’

আর্জেন্টিনার ভাইস-প্রেসিডেন্ট ক্রিস্তিনা ফের্নান্দেসের সঙ্গেও দারুণ সম্পর্ক ছিল ম্যারাডোনার। ক্রিস্তিনার শোকবার্তায় উঠে এসেছে প্রিয়কে হারানোর বেদনা।

তিনি শোকবার্তায় বলেছেন, ‘ভীষণ বেদনার… ভীষণ। একজন গ্রেট চলে গেল। বিদায় দিয়াগো, আমরা তোমাকে খুব ভালোবাসি।’

উল্লেখ্য,২৫ নভেম্বর বুধবার হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ম্যারাডোনা। ৬০ বছর বয়সী এই ব্যক্তিত্বের মৃত্যুতে সারা বিশ্বে নেমে এসেছে শোকের ছায়া। এর আগে বেশ কয়েক দিন অসুস্থ ছিলেন তিনি।

তিগ্রে-তে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। বুয়েনস এইরেসের হাসপাতালে তাঁর মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত (ক্লট) অপসারণ করা হয়েছিল।

তখন মাদকাসক্তি নিয়ে ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। তাঁকে পুনর্বাসনের জন্য তাঁকে নেওয়া হয়েছিল তিগ্রে-র একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!