যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার পাঠানো এক বার্তায় তিনি নতুন মার্কিন নেতৃত্বকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলছেন, বাইডেন প্রশাসনের হাত ধরে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কের নব দিগন্ত উন্মোচিত হবে। আর এক্ষত্রে অভিবাসন, বাণিজ্য ও জলবায়ু প্রশ্নে নতুন অধ্যায়ের সূচনা হবে বলেও আশা করছে বাংলাদেশ।

প্রসঙ্গত, পেনসিলভানিয়ায় পপুলার ভোটে জয় পাওয়ার পর ইলেকটোরাল কলেজ ভোটের ম্যাজিক ফিগার ‘২৭০’ ছাড়িয়ে যান বাইডেন। তিনি মোট ২৯০ ইলেক্টোরাল ভোট পান। এতে করে তার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া নিশ্চিত হয়ে যায়। এর পর পরই বিশ্ব নেতারা বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানাতে থাকেন। যুক্তরাষ্ট্রের পরবর্তী নেতাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিশ্ব নেতারা নতুন প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার কথা বলেছেন।

যুক্তরাষ্ট্রের নিয়ম অনুযায়ী ২০২১ সালের ২০ জানুয়ারি শপথের পর দায়িত্ব নেবেন। এর মাধ্যমে ৭৭ বছর বয়সি বাইডেন হোয়াইট হাউজে প্রথম মেয়াদে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হচ্ছেন। আর ভাইস প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন কমলা হ্যারিস। যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট, প্রথম অশ্বেতাঙ্গ ভাইস এবং প্রথম এশীয় বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!