রাষ্ট্রীয় মর্যাদায় চিত্ত রঞ্জন দত্তকে চিরবিদায়

রাষ্ট্রীয় মর্যাদায় চিত্ত রঞ্জন দত্তকে চিরবিদায়

নিজস্ব প্রতিবেদক :
মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। মঙ্গলবার রাজধানীর রাজারবাগ কালীমন্দির শ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্তের মরদেহ সেখানে পৌঁছালে সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। পরে সেখানেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে তার মরদেহের প্রতি ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ঢাকেশ্বরী মন্দিরে মিঃ দত্তকে রাষ্ট্রীয় সম্মান জানায় পুলিশের একটি চৌকস দল।

ঢাকেশ্বরী মন্দিরে মিঃ দত্তের প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। মিঃ হানিফ  বলেন, সি আর দত্ত একজন মুক্তিযোদ্ধাই ছিলেন না, মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। দেশের যেকোনো ক্রান্তিকালে জাতিকে সঠিক পথনির্দেশক হিসেবে সবসময় দিক নির্দেশনা দিয়েছেন, দায়িত্ব পালন করেছেন। তার সাহসী ভূমিকা জাতি চিরদিন স্মরণ রাখবে।

গত ২৫ আগস্ট, মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!