রাসেলকে আরও ২০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ

রাসেলকে আরও ২০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :
বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে তিন মাসের মধ্যে একসঙ্গে আরও ২০ লাখ টাকা দিতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট। ক্ষতিপূরণ প্রশ্নে ইতিপূর্বে দেওয়া রুল নিষ্পত্তি করে আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালত বলেছেন, তিন মাসের মধ্যে এক সঙ্গে ২০ লাখ টাকা দিতে গ্রিন লাইনকে নির্দেশ দেওয়া হলো। তিন মাসের মধ্যে ওই অর্থ দিয়ে পরবর্তী ১৫ দিনের মধ্যে নির্দেশ বাস্তবায়ন বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে প্রতিবেদন দেবে গ্রিন লাইন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের একটি বাস চাপা দেয় রাসেলকে। যাতে তিনি পা হারান। রাসেলের পা হারানোর ঘটনায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম একটি রিট করেন। একই বছরের ১৪ মে হাইকোর্ট রুল দেন। রুলে রাসেলকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

এর ধারাবাহিকতায় গত বছরের মার্চে হাইকোর্ট এক আদেশে রাসেলকে ৫০ লাখ টাকা দিতে এবং প্রয়োজন হলে তাঁর পায়ে অস্ত্রোপচার ও কাটা পড়া বাঁ পায়ে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃত্রিম পা লাগানোর খরচ বহন করতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দেন আদালত।

আদালতে রিটের পক্ষে আইনজীবী খন্দকার শামসুল হক রেজা শুনানি করেন। গ্রিন লাইনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম। বিআরটিএর পক্ষে ছিলেন আইনজীবী মো. মোয়াজ্জেম হোসেন।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!