রিজেন্টের সাথে স্বাস্থ্য অধিদফতরের চুক্তির মূলকপি চেয়েছে দুদক

রিজেন্টের সাথে স্বাস্থ্য অধিদফতরের চুক্তির মূলকপি চেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক: রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের করোনাচিকিৎসা ও আর্থিক লেনদেন সংক্রান্ত সকল তথ্য-উপাত্তের মূলকপি চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে দুদকের চাহিদা মোতাবেক সকল তথ্য-উপাত্তের কপি দুদকে পাঠানো হলেও তাতে সন্তুুষ্ট হতে পারেনি দুদকের অনুসন্ধানী দল।

রোববার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নতুন স্বাস্থ্য ভবনে এসে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সঙ্গে সাক্ষাৎ করেন দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে চার সদস্যের একটি অনুসন্ধানী দল।

তারা রিজেন্ট হাসপাতালের সঙ্গে করোনা চিকিৎসাসেবা প্রদান সম্পর্কিত চুক্তিপত্র ও আর্থিক লেনদেনসহ সকল প্রকার লেনদেনের মূলকপি সরবরাহের অনুরোধ জানান এবং অনুসন্ধান শেষে সকল তথ্য-উপাত্ত ফেরত পাঠাবেন বলে জানান।

তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য মহাপরিচালক সকল তথ্যের মূলকপি দ্রুত দুদকে পাঠাবেন বলে প্রতিশ্রুতি দেন।

স্বাস্থ্য অধিদফতর থেকে চুক্তির ব্যাপারে ব্যাখ্যা দিয়ে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করা হয়। অধিদফতরের এহেন বক্তব্যের পর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ‘ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে’ তথ্যের ব্যাখ্যা-প্রদানসহ সকল তথ্য-উপাত্ত চেয়ে পাঠানো হয়। স্বাস্থ্য অধিদফতর তাদের চাহিদার পরিপ্রেক্ষিতে তথ্য-উপাত্ত জমা দেয়। রিজেন্ট হাসপাতালের অনিয়ম ও দুর্নীতিসহ নানা অপকর্মের সন্ধানে মাঠে নামে দুদক।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!