লেবাননের শুল্ক বিভাগের মহাপরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

লেবাননের শুল্ক বিভাগের মহাপরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক :  লেবাননের একটি আদালত চলতি মাসের গোড়ার দিকে বৈরুত বন্দরের ভয়াবহ বিস্ফোরণের দায়ে দেশটির শুল্ক বিভাগের মহাপরিচালক জেনারেল বাদরি দাহারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। বিচারক ফাদি সাওয়ান গতকাল সোমবার চার ঘণ্টারও বেশি সময় ধরে দাহারকে জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করার নির্দেশ দেন। খবর এএফপির।

লেবাননের সরকারি বার্তা সংস্থা- এনএনএ জানিয়েছে, শুল্ক বিভাগের মহাপরিচালককে জিজ্ঞাসাবাদের সময় ওই বিভাগের দুই আইনজীবী মুনিফ হামদান ও জর্জ খুরি উপস্থিত ছিলেন। লেবাননের আইনে বলা আছে, কোনো সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে আনুষ্ঠানিক গ্রেফতারি পরোয়ানা জারি করার আগে তাকে জিজ্ঞাসাাবদ করা যাবে এবং বিচারক সরাসরি সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে কথা বলতে পারবেন। তবে দাহারের বিরুদ্ধে ঠিক কি অভিযোগ আনা হয়েছে তা এখনো পরিষ্কার নয়।

এর আগে লেবাননের পাবলিক প্রসিকিউটর গাসান কুইদাত ২৫ জন সন্দেতভাজন ব্যক্তির বিরুদ্ধে আদালতের অভিযোগ দায়ের করেছিলেন যাদের মধ্যে ১৯ জনকে এরই মধ্যে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের মধ্যে বৈরুত বন্দরের জেনারেল ম্যানেজার হাসান কোরাইতেমও রয়েছেন। তাকেও বিচারক সাওয়ান জিজ্ঞাসাবাদ করেছেন।

গত ৪ আগস্ট বৈরুত সমুদ্রবন্দরের কাছে একটি অ্যামোনিয়াম নাইট্রেটের গুদামে ভয়াবহ বিস্ফোরণে প্রায় দু’শ মানুষ নিহত ও সাত হাজারেরও বেশি মানুষ আহত হয়। এ ঘটনায় লেবাননের আর্থিক ক্ষতি হয়েছে প্রায় ১৫০০ কোটি ডলারের মতো।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!