শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা নিয়ে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা নিয়ে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদকঃ
১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) এ টিকা দেওয়া হচ্ছে রাজধানীর আটটি শিক্ষাপ্রতিষ্ঠানে। এর মধ্যে মিরপুরে ঢাকা কমার্স কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজে শুরু হয়েছে টিকা প্রদান কার্যক্রম।

টিকাদান কার্যক্রম শুরুর পর ভয় পাচ্ছিলাম। কিন্তু এখন টিকা নেওয়ার পর ভয় কেটে গেছে। টিকা নেওয়ার পর এভাবেই উচ্ছ্বাসিত দেখা গেছে টিকা নিতে আসা শিক্ষার্থীদের।

ধানমন্ডি, কলাবাগান, মোহাম্মদপুর, আদাবর, শেরে বাংলা নগর—এ চারটি থানার আওতাধাীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কেন্দ্র থেকে টিকা নিতে পারবে শিক্ষার্থীরা। কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজের সামনে ভিড় করছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুল ও বিসিএসআইআর হাই স্কুলের শিক্ষার্থীরা। বিকেল শিফটে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা টিকা নেবে। এ কেন্দ্রে মোট ২৫ টি বুথ থাকলেও আজ ১০ টি বুথে টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি বুথে ২০০ জন শিক্ষার্থী টিকা নিতে পারবে। তবে কেন্দ্রে প্রতিদিন ৮ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া সম্ভব বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রশাসন।

মিরপুরে ঢাকা কমার্স কলেজে টিকা প্রদান কার্যক্রমে দেখা গেছে শিক্ষার্থী ও অভিভাবকদের উপচেপড়া ভিড়। ঢাকা কমার্স কলেজে টিকা দেওয়া হবে শাহআলীবাগ, দারুস সালাম, পল্লবী ও রূপনগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। ঢাকা কমার্স কলেজ কর্তৃপক্ষ জানায়, টিকার জন্য এখানে ২৫টি বুথ স্থাপন করা হয়েছে। তবে প্রথম দিন ১০টি বুথে দুই হাজার ৩৫০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!