স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালককে দুদকের তলব

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালককে দুদকের তলব

নিজস্ব প্রতিবেদক :  মাস্ক-পিপিই কেলেঙ্কারি ও রিজেন্ট হাসপাতালের অনিয়ম অনুসন্ধানে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৬ আগস্ট, বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক দুই অভিযোগ অনুসন্ধানের জন্য তার বক্তব্য নিতে তলব করা হয়েছে। তলবি নোটিশে তাকে আগামী ১২ ও ১৩ আগস্ট হাজির হওয়ার জন্য বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী সই করা এক নোটিশে মাস্ক, পিপিই ও অন্যান্য সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে রেকর্ডপত্রসহ বক্তব্য দিতে আগামী ১২ আগস্ট সকাল ১০টায় হাজির হওয়ার জন্য বলা হয়েছে।  আর বিশেষ বাহক মারফত পাঠানো ওই নোটিশ তার বনানীর ৫ নম্বর রোডের বাসায় পাঠানো হয়েছে।

মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতির অনুসন্ধানে এর আগে জুলাইয়ের শেষ সপ্তাহে বাংলাদেশ কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) ছয় কর্মকর্তাসহ ডজনখানেক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে দুদক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং সিএমএসডির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ১০ জুন শুরু করে দুদক।  অভিযোগ রয়েছে, সিএমএসডির ৯০০ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতি ও অনিয়ম হয়েছে।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...
  • 15
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!