২০০ বছরের পুরানো ব্রুকস ব্রাদার্স দেউলিয়া হতে যাচ্ছে

২০০ বছরের পুরানো ব্রুকস ব্রাদার্স দেউলিয়া হতে যাচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক: ২০০ বছরেরও বেশি পুরোনো কোম্পানি ব্র্যান্ড ব্রুকস ব্রাদার্স যুক্তরাষ্ট্রের অন্যতম প্রাচীন পোশাক ব্র্যান্ড যা দেউলিয়া হতে চলেছে। পুরুষদের জন্য পোশাক বিশেষ করে স্যুট তৈরির জন্য বিখ্যাত কোম্পানিটি। ব্যাপক জনপ্রিয় হলেও সম্প্রতি ঋণে জর্জরিত হয়ে পড়েছে কোম্পানি। গতকাল বুধবার আদালতে নিজেদের দেউলিয়া ঘোষণার আবেদন জানায় তারা। খবর দ্যা রিয়েল ডিল অনলাইনের।

১৮১৮ সালের দিকে প্রতিষ্ঠিত হয় কোম্পানিটি। এর তৈরি স্যুট পরেছেন জন এফ কেনেডি ও বারাক ওবামাসহ বেশ কয়েকজন মার্কিন প্রেসিডেন্ট। বিশ্বব্যাপী প্রায় ৫০০ এর বেশি স্টোর পরিচালনা করেছে ব্রুকস ব্রাদার্স। যার প্রায় অর্ধেকই যুক্তরাষ্ট্রে। ৪ হাজারেরও বেশি মানুষ নিয়োগ দিয়েছে তারা। ২০০১ সাল থেকে এটি ইতালীয় ব্যবসায়ী ক্লোদিও ডেল ভেকিওর মালিকানাধীন। ক্লদিও ডেল লাক্সটোতিকা প্রতিষ্ঠা করেছিল। ১৯৮৮ থেকে ২০০১ সাল পর্যন্ত মার্কস অ্যান্ড স্পেন্সারের মালিকানাধীন ছিল কোম্পানিটি।

ইতিমধ্যে কিছু স্টোর বন্ধ করে দিয়েছে ব্র্যান্ড ব্রুকস ব্রাদার্স। এখন কারখানা বন্ধের প্রস্তুতি নিচ্ছে তারা। আদালতে করা আবেদনে কোম্পানিটি জানিয়েছে, তাদের সম্পদ ও দায়বদ্ধতা দুটোই ৫০ কোটি ডলার থেকে ১০০ কোটি ডলারের মধ্যে রয়েছে।

 

 

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!