বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রি চালু করা উচিত: তাপস

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রি চালু করা উচিত: তাপস

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পিএইচডি ডিগ্রি চালু করা উচিত। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি শুরুর ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

গতকাল (২৩ জানুয়ারি) এনএসইউ’র প্লাজায় আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মিজ শীমা আহমাদ, শাহরিয়ার কামাল এবং ইয়াসমিন কামাল।

অনুষ্ঠানে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস শিক্ষার্থীদের দেশের উন্নয়নে অবদান রাখতে এবং ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশ গড়তে তাদের জ্ঞান এবং দক্ষতা সর্বোত্তম ব্যবহার করার আহ্বান জানান।

প্রসঙ্গত, ২০২৩ সালের স্প্রিং সেমিস্টারের প্রায় দুই হাজার শিক্ষার্থী এনএসইউ’র চারটি অনুষদের ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছে। নবীনবরণ অনুষ্ঠানে ভর্তি পরীক্ষায় কৃতিত্বের জন্য ৪৮ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়।

শীমা আহমাদ শিক্ষার্থীদের সত্য খুঁজতে, সত্য কথা বলতে, সত্য লিখতে এবং সত্যকে আবিষ্কার করতে উপদেশ দেন। শাহরিয়ার কামাল শিক্ষার্থীদের নতুন ধারণা ও নতুন চ্যালেঞ্জ গ্রহণের পরামর্শ দেন। তিনি বিশ্বকে বসবাসের জন্য একটি ভালো জায়গা করে তুলতে ব্যক্তিগত এবং পেশাদার পর্যায়ে সদয় হওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

এনএসইউ’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. নাজিয়া মঞ্জুর এবং সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আসিফ বিন আলী অনুষ্ঠান সঞ্চালনা করেন। সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে নবীনবরণ অনুষ্ঠান শেষ হয়।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের পর নিজ নিজ বিভাগে বিশেষ ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক এস. কে. তৌফিক এম হক, পিএইচডি মিডিয়া ও সাংবাদিকতা প্রোগ্রামের ২৩ জন নতুন শিক্ষার্থীকে স্বাগত জানান।

পোষ্টটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করতে পারেন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!